মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd সেপ্টেম্বর ২০১৯

কার্যক্রম

ই আর এল আমদানীকৃত ক্রুড ওয়েল বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশান (বিপিসি)'র সাথে প্রসেসিং চুক্তির আওতায় প্রসেস করে এবং বিপণনের জন্য বিপিসির অঙ্গসংগঠনসমূহের নিকট বিপণন এবং বিতরণের জন্য হস্তান্তর করে থাকে।  সৌদি আরব থেকে আমদানীকৃত এরাবিয়ান লাইট ক্রুড (এ এল সি) এবং দুবাই থেকে আমদানীকৃত মারবান ক্রুড প্রসেস করে ই আর এল প্রায় ১৬ ভিন্ন ভিন্ন পেট্রোলিয়াম পণ্য উৎপাদন করে থাকে। এছাড়াও ক্রুডের সাথে সংমিশ্রণ হিসেবে ই আর এল বাৎসরিক প্রায় ১০০,০০০ মেট্রিক টন প্রাকৃতিক গ্যাস কন্ডেন্সেট প্রসেস করে থাকে। ই আর এল-এর অপারেশনাল এবং অন্যান্য কার্যক্রম নিম্নরূপঃ

 

 

বিপিসি আমদানীকৃত ক্রুড ওয়েল ই আর এল-এর নিজস্ব মজুদ ট্যাঙ্কে সংগ্রহ ও সংরক্ষণ করা। 

ক্রুড ওয়েল প্রক্রিয়াকরণের মাধ্যমে পেট্রোলিয়াম পণ্য উৎপাদন এবং তা বিপিসির অঙ্গসংগঠন (পদ্মা ওয়েল কোম্পানি লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, যমুনা ওয়েক কোম্পানি লিমিটেড এবং এলপি গ্যাস লিমিটেড) সমূহকে পাইপলাইনের মাধ্যমে সরবরাহ করা।

tank

আমদানীকৃত মোটর গ্যাসোলিন এবং ডিজেল ই আর এল-এর মজুদ ট্যাঙ্কে সংগ্রহ করা এবং প্রয়োজনীয় ব্লেন্ডিং শেষে তা মোটর স্পীড এবং হেভি স্পীড ডিজেল হিসেবে বিপণন কোম্পানীসমূহকে হস্তান্তর করা। 

এসফলটিক বিটুমিন প্লান্ট (এবিপি) পরিচালনা করা এবং উৎপাদিত বিটুমিন বিপণন কোম্পানীসমূহকে সরবরাহ করা। 

দক্ষ ক্রয়শাখার মাধ্যমে প্রয়োজনীয় ইকুপমেন্ট, স্পেয়ার্স, কেমিক্যাল ইত্যাদি ক্রয় করা যাতে নিরবিচ্ছিন্ন এবং নির্বিঘ্ন অপারেশান বজায় থাকে। 

রিফাইনারীর  অপারেশান উন্নয়নের জন্য প্রয়োজনীয় উন্নয়ন প্রকল্প বিনির্মাণ এবং বাস্তবায়ন করা। 

 

ই আর এল-এর সামগ্রিক প্রক্রিয়াকরণ কার্যক্রমের প্রবাহচিত্রঃ

 

 
 
 
 
 

Share with :

Facebook Facebook